No Comments

5000 টাকার মধ্যে কোন Smartwatch ভাল হবে?

বাংলাদেশে ৫০০০ টাকা দামের মধ্যে বেশ কিছু স্মার্ট ওয়াচের অপশন রয়েছে। চাহিদা ও পছন্দ অনুসারে প্রতিটি ঘড়ি অনন্য বৈশিষ্ট্য ও ডিজাইন অফার করে। আপনি যদি উন্নত ফিটনেস ট্র্যাকিং, কলিং  বৈশিষ্ট্য সম্পন্ন বা একটি  ক্লাসিক ও আকর্ষণীয় ডিজাইন খুঁজে থাকেন তবে এই বাজেটের মধ্যে আপনার জন্য বেশ কিছু স্মার্ট ওয়াচ রয়েছে। আপনার প্রয়োজনীয়তার উপর নির্ভর করে কোনটি সবচেয়ে উপযুক্ত হবে তা নির্ধারণ করতে বিভিন্ন মডেল নিয়ে রিসার্চ করা এবং তাদের মধ্যে তুলনা করা অপরিহার্য। তাই চলুন আজকের পিকাবু ব্লগে ৫০০০ টাকার মধ্যে কয়েকটি জনপ্রিয় স্মার্টওয়াচ নিয়ে আলোচনা করি। 

  1. Haylou RS4 Plus Smart Watch (Metal Strap)

যারা উন্নত বৈশিষ্ট্য সহ একটি বাজেট বান্ধব স্মার্ট ওয়াচ খুঁজছেন তাদের জন্য একটি অন্যতম অপশন হলো Haylou RS4 Plus Smart Watch। প্রায় ৫০০০ টাকার দামের মধ্যে এই স্মার্ট ওয়াচটির সুন্দর ডিজাইন ও Metal Strap এর জন্য আলাদাভাবে এটিকে একটি প্রিমিয়াম লুক দিয়েছে। এতে রয়েছে বিভিন্ন ফিটনেস ট্র‍্যাকিং বৈশিষ্ট্য যেমন হার্ট রেট মনিটরিং, স্টেপ ট্র‍্যাকিং, ঘুম ট্র‍্যাকিং ইত্যাদি। উপরন্তু, এর রয়েছে দীর্ঘ ব্যাটারি লাইফ ও Water resistance বৈশিষ্ট্য যা একে Regular wear এবং workout সেশনের জন্য উপযুক্ত করে তোলে। 

Haylou RS4 Plus Smart Watch (Metal Strap)- Pickaboo

এছাড়াও এই স্মার্ট ওয়াচটি স্মার্টফোনের নোটিফিকেশন, মিউজিক কন্ট্রোল, দুরবর্তী ক্যামেরা নিয়ন্ত্রণও করতে পারে। বোনাস হিসেবে, এই স্মার্টওয়াচ Pickaboo থেকে কিনলে একটি টি-শার্ট বিনামূল্যে পাওয়া যাবে যা আরো বেশি সাশ্রয়ী হবে। তাই সামগ্রিক ভাবেই, যারা সীমিত বাজেটের মধ্যে একটি স্টাইলিশ এবং কার্যকরী স্মার্ট ওয়াচ খুঁজছেন তাদের জন্য Haylou RS4 Plus Smart Watch একটি দুর্দান্ত অপশন।

  1. Mibro T1 Calling Amoled Smart Watch with Free T-shirt

৫০০০ টাকা বাজেটের মধ্যে Mibro T1 Calling Amoled Smart Watch আরেকটি চমৎকার অপশন। এই আকর্ষণীয় ঘড়িটি একটি 1.4 ইঞ্চি HD Amoled Display নিয়ে গঠিত যা স্পষ্ট ও প্রানবন্ত ভিজ্যুয়াল প্রদান করে। এর বৈশিষ্ট্য গুলোর মধ্যে হার্ট রেট মনিটরিং, অ্যাক্টিভিটি ট্র‍্যাকিং, স্লিপ ট্র‍্যাকিং এবং রিমোট ক্যামেরা কন্ট্রোল বৈশিষ্ট্য অন্যতম। এই ঘড়িটির একটি অনন্য বৈশিষ্ট্য হলো একটি ফোনের সাথে সংযোগ ছাড়াই এই ঘড়ি থেকে সরাসরি ফোন কল করা যায়। এই বৈশিষ্ট্যটি তাদের জন্য বিশেষ ভাবে উপযোগী হতে পারে যাদের সবসময় ফোন কলে সংযুক্ত থাকতে হয়। 

Mibro T1 Calling Amoled Smart Watch- Pickaboo

উপরন্তু, Mibro T1 Calling Amoled Smart Watch পানি প্রতিরোধী বা Water resistance এবং এতে দীর্ঘ ব্যাটারি লাইফ রয়েছে। এই ঘড়িটি Pickaboo থেকে কেনার সাথে সাথে গ্রাহকরা বিনামূল্যে একটি টি-শার্ট ও পাবেন যা তাদের ক্রয়মূল্যকে আরো হ্রাস করবে। তাই সামগ্রিক ভাবেই Mibro T1 Calling Amoled Smart Watch সাশ্রয়ী মূল্যে উন্নত বৈশিষ্ট্য ও বেশ সুযোগ সুবিধা প্রদান করে।

  1. Joyroom JR-FC2 Classic Series Calling Waterproof Smart Watch – Black

আপনি যদি ৫০০০ টাকা বাজেটের মধ্যে একটি কার্যকরী ক্লাসিক স্মার্টওয়াচ খুঁজে থাকেন তাহলে Joyroom JR-FC2 classic Series Calling Waterproof Smart Watch হতে পারে আপনার জন্য একটি উপযুক্ত স্মার্ট ওয়াচ। এই স্মার্টওয়াচের ডিজাইনগুলো কালো রঙের মধ্যে সিম্পল এবং ক্লাসিক হয়ে থাকে যা সকল ধরনের পোশাক এবং অনুষ্ঠানের জন্য উপযুক্ত হয়। এই স্মার্টওয়াচের মাধ্যমে কল করা যায়, যদি এটি আপনার ফোনের সাথে সংযুক্ত থাকে তাহলে আপনি ঘড়ির মাধ্যমে সরাসরি ফোন কল করতে পারবেন এবং কলের উত্তর দিতে পারবেন। এর অন্যতম বৈশিষ্ট্য গুলোর মধ্যে হার্ট রেট মনিটরিং, স্টেপ ট্র‍্যাকিং, স্লিপ ট্র‍্যাকিং, ফিটনেস ট্র‍্যাকিং এর মতো বৈশিষ্ট্যগুলো রয়েছে। এর পানি প্রতিরোধী বৈশিষ্ট্য একে প্রতিদিন ব্যবহার এবং ওয়ার্কআউট  সেশনের জন্য উপযুক্ত করে তোলে। 

Joyroom JR-FC2 Classic Series Calling Waterproof Smart Watch- Pickaboo

Joyroom JR-FC2 স্মার্ট ওয়াচে রয়েছে দীর্ঘ মেয়াদী ব্যাটারি লাইফ এবং পাশাপাশি এটি নোটিফিকেশনও প্রদর্শন করে। বাজেট বান্ধব দামের সাথে এটিতে উন্নত বৈশিষ্ট্য থাকার কারণে এটি আরো দুর্দান্ত একটি অপশন হয়ে উঠছে। তাই সামগ্রিকভাবে যারা সীমিত বাজেটের মধ্যে একটি ভালো স্মার্ট ওয়াচ খুঁজছেন তাদের জন্য Joyroom JR-FC2 Classic Series Calling Waterproof Smart Watch একটি নির্ভরযোগ্য ও কার্যকরী অপশন।

  1. Xiaomi Smart Band 7

Xiaomi Smart Band 7 হলো বাজেট সচেতন গ্রাহকদের মধ্যে একটি সুপরিচিত ও জনপ্রিয় স্মার্টওয়াচ। প্রায় ৫০০০ টাকা মূল্যের এই ঘড়িটি মহিলাদের জন্য হার্ট রেট মনিটরিং, স্টেপ ট্র‍্যাকিং, ঘুম ট্র‍্যাকিং  এমনকি মাসিক চক্র ট্র‍্যাকিং এর মতো উন্নত বৈশিষ্ট্য গুলো অফার করে। এটিতে রয়েছে একটি উজ্জ্বল ও রঙিন Amoled ডিসপ্লে যা স্ক্রিনের লেখা পড়তে ও নেভিগেট করা সহজ করে তোলে। 

Xiaomi Band 7 পানি প্রতিরোধী বা Water resistance এবং দীর্ঘ ব্যাটারি লাইফ এর মতো  বৈশিষ্ট্যও অফার করে এবং এর উন্নত ক্রিয়াকলাপ একে দৈনন্দিন ব্যবহারের উপযোগী করে তোলে। তাই বলা যায় যারা কম বাজেটের মধ্যে একটি উন্নত মানের স্মার্টওয়াচ কিনতে চাচ্ছেন তারা অবশ্যই Xiaomi Smart Band 7 স্মার্টওয়াচটি বিবেচনায় রাখতে পারেন।

  1. Imilab W02 Calling Smart Watch

Imilab W02 Calling Smart Watch হলো একটি বাজেট বান্ধব স্মার্ট ওয়াচ যা হার্ট রেট মনিটরিং, স্লিপ ট্রেকিং এর মত আরো বেশ কিছু উন্নত বৈশিষ্ট্য অফার করে থাকে। এর রয়েছে একটি স্পোর্টি এবং আকর্ষণীয় ডিজাইন যা একে বাইরের যেকোনো জায়গায় প্রতিদিন ব্যবহারের উপযুক্ত করে তোলে। ঘড়িটিতে রয়েছে 1.3 ইঞ্চি এইচডি কালার ডিসপ্লে, যা স্পষ্ট ও প্রানবন্ত  ভিজুয়াল প্রদান করে। এটি পানি প্রতিরোধী এবং এর দীর্ঘ ব্যাটারি লাইফ প্রায় ১০ দিন পর্যন্ত কার্যকর থাকে। 

Imilab W02 Calling Smart Watch- Pickaboo

Imilab W02 স্মার্ট ওয়াচটি ফোনের নোটিফিকেশন প্রদর্শন করে এবং পাশাপাশি মিউজিক প্লেব্যাকও নিয়ন্ত্রণ করতে পারে। এই স্মার্ট ওয়াচটি Android এবং iOS উভয় ধরনের ডিভাইসের সাথেই সামঞ্জস্যপূর্ণ, যা বিভিন্ন ধরনের প্লাটফর্ম ব্যবহারকারীদের জন্যই সুবিধাজনক। তাই বলা যায় যে সামগ্রিকভাবেই Imilab W02 Calling স্মার্টওয়াচ যারা কল করার জন্য একটি বাজেট বান্ধব স্মার্টওয়াচ খুঁজছেন তাদের জন্য একটি টেকসই ও কার্যকরী অপশন।

উপসংহার 

বাংলাদেশে ৫০০০ টাকায় বেশ কিছু smartwatch পাওয়া যায় তবে এর মধ্যে কয়েকটি জনপ্রিয় কোম্পানি ও মডেল হলো Xiaomi, Imilab, Joyroom, Mibro। এদের উন্নত বৈশিষ্ট্য গুলোর মধ্যে অন্যতম হলো হার্ট রেট মনিটরিং, স্টেপ ট্র‍্যাকিং, sleep analysis এছাড়াও রয়েছে কাস্টমাইজড ঘড়ি, Water resistance। সবশেষে বলা যায় একটি বাছাই করার জন্য ব্যক্তিগত পছন্দ ও পছন্দসই বৈশিষ্ট্যের উপর গুরুত্ব দিতে হবে। আপনার প্রয়োজন অনুযায়ী কোনটি উপযুক্ত হবে তা নির্ধারণ করতে উপরে বর্ণিত ব্র‍্যান্ড থেকে গবেষণা এবং তুলনা করে পছন্দ করতে পারেন।

Tags: ,

More Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Fill out this field
Fill out this field
Please enter a valid email address.
You need to agree with the terms to proceed